বাউবি রেজাল্ট ২০১৮ – বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি পরীক্ষার ফলাফল ২০১৮

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষার ফলাফল – বাউবি রেজাল্ট ২০১৮ দেখার উপায়

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (Bangladesh Open University) বাংলাদেশের সর্বস্তরের শিক্ষা ব্যবস্থাকে দুরশিক্ষন কার্যক্রমের মাধ্যমে সর্বস্তরের মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে ১৯৯২ সালে গাজীপুরে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ৬২ টি শিক্ষা পাঠ্যক্রমে প্রায় ৬ লক্ষ শিক্ষার্থী পড়ালেখা করছে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি, এইসএসসি, বিবিএ, বিএসএস/বিএ, বিএড সহ সব ধরনের পরীক্ষার ফলাফল প্রকাশির হয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইট http://bou.edu.bd/ এর মাধ্যমে। বাউবি রেজাল্ট ২০১৮ দেখুন এখান থেকে।

অবশেষে বহুল প্রতীক্ষিত এস এস সি পরীক্ষা ২০১৮ ফলাফল আজ প্রকাশ করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। বাউবি পরীক্ষার যে কোন ফলাফল প্রকাশের তারিখ সহ বিস্তারিত বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইটের রেজাল্ট নোটিশ বোর্ড থেকে জানতে পারবেন।

বাউবি রেজাল্ট ২০১৮-বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট

আপনি দুই ভাবে বাউবি রেজাল্ট পেতে পারেনঃ

১) মোবাইলে এস এম এস এর মাধ্যমে ফলাফল পেতে

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি, এইসএসসি, বিবিএ, বিএসএস/বিএ, বি-এড পরীক্ষার ফলাফল পেতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

BOU স্পেস শিক্ষার্থীর আইডি এবং পাঠিয়ে দিন ২৭৭৭ এই নাম্বারে। ( শুধু মাত্র বাংলালিংক অপারেটর বাদ দিয়ে অন্য যে কোন সিম থেকে। বাংলালিংক অপারেটর এর সিম থেকে পাঠাতে হবে ২৭০০ এই নম্বরে)

উদাহরণঃ 

BOU 08010012237 > send to 2777 (বাংলালিংক ছাড়া যে কোন অপারেটর এর নাম্বার থেকে)

BOU 08010012237 > send to 2700 ( শুধু মাত্র বাংলালিংক অপারেটর এর নাম্বার থেকে)

মোবাইলে রেজাল্ট পেতে মেসেজ অবশ্যই ইংরেজিতে লিখতে হবে এবং শিক্ষার্থীর আইডি মাঝে কোন স্পেস বা – (চিহ্ন) দেয়া যাবে না।

২) ইন্টারনেটের মাধ্যমে

আপনার বাউবি এসএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ দেখতে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি ওয়েবসাইট http://www.bou.ac.bd/result.php/ তে যান। তারপর ফলাফল পৃষ্ঠায় অনুসন্ধান বাক্সের ড্রপ ডাউন তালিকা থেকে পরীক্ষার নাম হিসাবে এসএসসি নির্বাচন করুন। এবং অনুসন্ধান বাক্সে আপনার আইডি নম্বর রাখুন এবং Show Result বোতামটি ক্লিক করুন। আপনি আপনার বাউবি এসএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ দেখতে পাবেন।

বাউবি বিএড রেজাল্ট- (নতুন কারিকুলাম) প্রোগ্রামের ১ম এবং ২য় সেমিস্টার পরীক্ষার বিষয় ভিত্তিক এবং চূড়ান্ত ফলাফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালিত বিএড (নতুন কারিকুলাম) প্রোগ্রামের ১ম এবং ২য় সেমিস্টার (২০১৭ টার্ম) পরীক্ষার বিষয় ভিত্তিক এবং চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয় গত ২৬/০৪/২০১৮ তারিখে বাউবি ওয়েব সাইট bou.edu.bd। উপরে উল্লেখিত নিয়ম অনুসরণ করে দেখে নিন আপনার বাউবি  বিএড রেজাল্ট।

বাউবি ইভিনিং এমবিএ ১৭২ টার্ম পরীক্ষার বিষয় ভিত্তিক এবং চূড়ান্ত ফলাফল প্রকাশ

বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি বা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ইভিনিং এমবিএ ১৭২ টার্ম পরীক্ষার বিষয় ভিত্তিক এবং চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয় গত ১০ই এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। বাউবি ইভিনিং এমবিএ রেজাল্ট ২০১৮ দেখতে পাবেন নিচের লিঙ্কে।

 

রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

 

বাউবির যে কোন পরীক্ষার ফলাফল বাউবির ওয়েব সাইট  www.bou.ac.bd পাওয়া যাবে এবং সেমিস্টার অনুযায়ী পূর্ণ রেজাল্টশিট পাবেন www.exam.bou.edu.bd. । এবং সাথে সাথে আমাদের সাইটেও সকল পরীক্ষার ফলাফল পাবেন।

এছাড়া বাউবির সকল আঞ্চলিক এবং উপ-আঞ্চলিক কেন্দ্রে সব বাউবি পরীক্ষার রেজাল্ট পাওয়া যাবে। এছাড়া বাংলাদেশের যে কোন পাবলিক পরীক্ষার রেজাল্ট পেতে  সাথে থাকুন।

 

One Reply to “বাউবি রেজাল্ট ২০১৮ – বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি পরীক্ষার ফলাফল ২০১৮”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *