পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ – ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮

পলিটেকনিক ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

পলিটেকনিক্যাল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮ ঘোষণা করেছে কারিগরি শিক্ষা বোর্ড। ২০১৮-২০১৯ শিক্ষা বর্ষে পলিটেকনিক ডিপ্লোমা প্রকৌশল ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ১৩ই মে থেকে এবং চলবে আগামী ৩১শে মে ২০১৮ পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.btebadmission.gov.bd– এর মাধ্যমে পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এ ভর্তির জন্য আবেদন করতে পারবেন। পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এডমিশন সার্কুলার ২০১৮ অনুযায়ী এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এডমিশন এর জন্য আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন শুরু ১৩ই মে থেকে এবং আবেদনের শেষ তারিখ ৩১শে মে রাত ১২ টা।

 

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এডমিশন সার্কুলার ২০১৮

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮ অনুযায়ী পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং অ্যাডমিশন ২০১৮তে ৫৩% শিক্ষার্থী মেধাক্রম অনুসারে এবং ৪৭% শিক্ষার্থী সরকার নির্ধারিত কোটায় ভর্তি হতে পারবে। সরকার কর্তৃক নির্ধারিত কোটা হল মহিলা কোটা ২০%, এসএসসি (ভোকেশনাল) ১৫%, মুক্তিযোদ্ধা সন্তান/ সন্তানদের সন্তান ৫%, বিশেষ শিক্ষার্থী ৫%, কারিগরি শিক্ষা বোর্ডের/ প্রতিষ্ঠানের কর্মচারীদের সন্তানদের ২% এবং ঢাকা, চত্রগ্রাম, বাংলাদেশ সুইডিস পলিটেকনিকে ৪টি করে এবং অন্যান্য প্রতিষ্ঠানে ২টি করে আসন ক্ষুদ্র ন্রি গোষ্ঠীর জন্য বরাদ্ধ থাকবে। তবে কোনও শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষা দিতে হবে না।

 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮ ডাউনলোড

 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য সরকারি পলিটেকনিকের আসন সংখ্যা

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং অ্যাডমিশন ২০১৮

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির ফলাফল আগামী ৭ জুন (বৃহস্পতিবার) ঘোষণা করা হবে। মেধা তালিকা অনুযায়ী ভর্তি শুরু হবে আগামী ৮ই জুন এবং শেষ হবে ২০শে জুন। এরপর অপেক্ষামান তালিকা থেকে ডিপ্লোমা ভর্তি শুরু হবে ২৫শে জুন এবং ভর্তি কার্যক্রম শেষ হবে ৫ই জুলাই। পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ক্লাশ শুরু হবে ১১ই আগস্ট (সোমবার) ২০১৮ থেকে।

ডিপ্লোমা ভর্তির শিক্ষাগত যোগ্যতা

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তির যোগ্যতা

পলিটেকনিক ভর্তির বিজ্ঞপ্তি ২০১৮

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ১পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ২পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ২০১৮ - ডিপ্লোমা ভর্তি ২০১৮ - ৩

 

ডিপ্লোমা ভর্তি ২০১৮ আবেদন প্রক্রিয়াঃ

পলিটেকনিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তিচ্ছু প্রত্যেক শিক্ষার্থীকে ১ম এবং ২য় শিফটের যে কোন একটি শিফটে আবেদন করার জন্য আবেদনের পূর্বেই টেলিটক / শিওরক্যাশ বা রকেটের মাধ্যমে ১৫০ টাকা এবং উভয় শিফটের জন্য ৩০০ টাকা জমা দিতে হবে। এরপর btebadmission.gov.bd বা www.techedu.gov.bd অথবা www.techedu.gov.bdঅথবা bmeb.gov.bd অথবা nsdc.gov.bd ওয়েবসাইটের যে কোন একটিতে গিয়ে আবেদন করতে হবে। এবং টেলিটক / শিওরক্যাশ বা রকেটের মাধ্যমে ফিস প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *